সোনি মানেই ইস্টবেঙ্গলের ত্রাস। মোহনবাগানের ক্রাশ । - Mohun Bagan

Breaking

Ad

Ad

Post Top Ad

Saturday 15 December 2018

সোনি মানেই ইস্টবেঙ্গলের ত্রাস। মোহনবাগানের ক্রাশ ।

ইস্টবেঙ্গল শিবিরে প্রবলভাবে ঘোরাফেরা করছে সনি নর্ডির নাম!‌ 
হাইতিয়ান তারকা খেললে একরকম রণনীতি, না খেললে আলাদা স্ট্র্যাটেজিতে খেলবে দল। শুক্রবার সকালে ইস্টবেঙ্গল প্র্যাকটিস শুরু হওয়ার আগে ভিডিও ক্লাসে ফুটবলারদের এমনটাই বুঝিয়ে দেন ইস্টবেঙ্গল কোচ আলেসান্দ্রো।
শহরে আসার পর থেকে সনি নর্ডির নাম শুনেছেন আলেসান্দ্রো। তাছাড়া ক্লাবকর্তাদের থেকে মোহনবাগানের ম্যাচের ভিডিও সিডিও জোগাড় করে নিয়েছেন। এদিন প্র্যাকটিসের শুরুতে সনির খেলা দেখিয়ে তঁাকে আটকানোর অঙ্ক বোর্ডে এঁকে বুঝিয়ে দেন আলেসান্দ্রো। সনি খেললে ওর দিকে নজর দিতে হবে, না খেললে ইউতা কিনোয়াকিকে নজরে রাখার পরামর্শ দেন ইস্টবেঙ্গল কোচ। ভিডিও দেখিয়ে তিনি ছেলেদের বলেন, বল পেয়ে সনি কাট করে ডানদিকে ঢুকে আসে, তা থেকেই বিপদ তৈরি হয়। ভিডিও ক্লাসের পর মাঠে নেমে প্র্যাকটিসেও শ্যাডো প্র্যাকটিস মারফত সনিকে আটকানোর মহড়া চলল।
শুক্রবারই কোলাডোকে সই করিয়ে নিয়েছে লাল–হলুদ। যার ফলে সমর্থকরা অনেকটাই স্বস্তি পেলেন ডার্বির আগে। সই করার পর আইএফএ দপ্তরে দাঁড়িয়ে কোলাডো বলেন, ‘‌আমি মোহনবাগানের ম্যাচের ভিডিও দেখেছি। মুখিয়ে আছি ডার্বি খেলার জন্য। স্পেনে কয়েকটা ডার্বি খেলেছি। মেজাজটা জানি। তাই অসুবিধে হবে না।’‌  
তবে ডার্বির আগে বেশ সিরিয়াস মুডে রয়েছেন আলেসান্দ্রো। এদিন সল্টলেকের প্র্যাকটিস গ্রাউন্ডে কালো পর্দায় ঘিরে অনুশীলন করান। অনুশীলন শুরুর আগে ফুটবলারদের নিয়ে ভিডিও ক্লাসের পাশাপাশি প্র্যাকটিসের পরে ড্রেসিংরুমে ফুটবলাররা নিজেদের মধ্যে বৈঠক সারেন। ডার্বিতে জিততে মরিয়া লাল–হলুদ ফুটবলাররা প্রতিপক্ষ মোহনবাগানের শক্তি–দুর্বলতা নিয়ে আলোচনা সারেন। ফুটবলাররা যে যাঁর মতো করে মিটিংয়ে বক্তব্য রাখেন। যে আলোচনায় কোচ আলেসান্দ্রো ছিলেন না। প্রায় আধ ঘণ্টা ধরে চলে বৈঠক। এবং এই খবর খুবই গোপন করার চেষ্টা চালান কাশিম আইদারারা। এ হেন মিটিং বাগান ড্রেসিংরুমে সনি নর্ডি শুরু করেছিলেন। 
ডার্বিতে আক্রমণভাগের পাশাপাশি রক্ষণ সাজাতেও একটু চিন্তায় রয়েছেন আলেসান্দ্রো। সব কিছু ঠিকঠাক চললে বিশ্বকাপার জনি অ্যাকস্টাকে বাইরে রেখেই প্রথম একাদশ হয়তো বেছে নেবেন তিনি। সম্ভবত ডিপ ডিফেন্সে সালামের সঙ্গী হবেন বোরজা গোমেজ। জনি হয়তো ১৮ জনের স্কোয়াডে থাকবেন। এদিন অনুশীলন না করলেও সতীর্থদের পাশে থাকতে সল্টলেকে হাজির ছিলেন এনরিকে। এদিকে, কৌশিক সরকার, সুরাবুদ্দিন, মিশার্দরা গোল্ড কাপ খেলতে দার্জিলিঙে গেছেন। গোল্ড কাপে আজ কৌশিকদের ম্যাচ রয়েছে। ‌‌

No comments:

Post a Comment