শিলংয়ের বিরুদ্ধে গোল করে কিনওয়াকিকে উৎসর্গ করলেন ডিকা - Mohun Bagan

Breaking

Ad

Ad

Post Top Ad

Thursday 14 December 2017

শিলংয়ের বিরুদ্ধে গোল করে কিনওয়াকিকে উৎসর্গ করলেন ডিকা

চার্চিলের বিরুদ্ধে কাঁধে গুরুতর চোট পান কিনওয়াকি। তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় হাসপাতালে। প্রায় এক থেকে দেড় মাস তিনি মাঠের বাইরে।
বৃহস্পতিবার শিলংয়ের বিরুদ্ধে মাঠে না থেকেও ভীষণভাবে থেকে গেলেন জাপানিজ মিডিও। ১১ মিনিটে বিপক্ষের জালে বল জড়িয়ে কিনওয়াকিকে উৎসর্গ করলেন ডিকা।
গোল করেই সোজা ডাগআউটের দিকে দৌড়ে যান ডিকা। চেয়ে নেন কিনওয়াকির ১২ নম্বর জার্সি। সে জার্সি তুলে ধরেন গ্যালারির দিকে। এই ছবিটা প্রমাণ করে, টিম হিসাবে কতটা একাত্ম মোহনবাগান। নিঃসন্দেহে এই ছবিটা কিনওয়াকিকে দ্রুত মাঠে ফিরতে উদ্ধুদ্ধ করবে।
মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও শিলংয়ের বিরুদ্ধে জয় তুলে নিতে পারল না মোহনবাগান। হাতছাড়া হল গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট।
সনি, ক্রোমা, কিনওয়াকিদের ছাড়া শুরু থেকেই প্রাধান্য নিয়ে খেলে সবুজ-মেরুন। ১১ মিনিটে পেনাল্টি পায় মোহনবাগান। জালে জড়াতে ভুল করেননি ডিকা। গোল করে কিনওয়াকির জার্সি গ্যালারির দিকে তুলে ধরে জাপানিজ সতীর্থকে গোল উৎসর্গ করেন ডিকা।
প্রথমার্ধের দাপট কিন্তু দ্বিতীয়ার্ধে দেখাতে পারেনি সঞ্জয় সেনের দল। বরং দুর্দান্তভাবে ম্যাচে ফেরে পাহাড়ের দল। ম্যাচ যত গড়ায় সনি, ক্রোমাদের অভাবটা ততই স্পষ্ট হয়ে ওঠে। বিপক্ষের গোল বক্সে প্রচুর ভুল পাস আর ফিনিসিং লাইনে দক্ষ লোকের অভাব চোখে পড়ে।
৭১ মিনিটে নিজেদের বক্সে বল ক্লিয়ার করতে গিয়ে বিপক্ষের ফুটবলারকে ফাউল করে বসেন কিংশুক। রেফারি পেনাল্টি দেন। বাগানের জালে বল জড়িয়ে যান স্যামুয়েল। গোল খাওয়ার পর মোহনবাগানের জোড়া আঘাত কিংসলের লাল কার্ড দেখা। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় নাইজেরিয়ান ডিফেন্ডারকে। ১০ জনের বাগান তখনই অনেকটা কমজোরি হয়ে পড়ে।
এরপর ডিকা চেষ্টা করেও সমর্থকদের কাঙ্ক্ষিত জয় উপহার দিতে পারেননি। তবে সমতা ফেরানোর পর শিলংয়ের ফুটবলারদের মধ্যে সময় নষ্ট করার প্রবণতা দেখা যায়।
এদিন ভিআইপি বক্সে বসে সপরিবারে ম্যাচ দেখলেন সনি। ছিলেন ক্রোমাসহ অন্য ফুটবলাররাও। সনি, ক্রোমা, কিনয়াকিরা না থাকায় এদিন বেশ কিছু তরুণ এবং অনিয়মিত ফুটবলারকে দেখে নিলেন বাগান কোচ।
Download Mohun Bagan Apps

No comments:

Post a Comment