আই লিগ এখন সাসপেন্সে, আর দায়ি সেই গোকুলাম...। - Mohun Bagan

Breaking

Ad

Ad

Post Top Ad

Thursday 22 February 2018

আই লিগ এখন সাসপেন্সে, আর দায়ি সেই গোকুলাম...।

ফুটবলারদের উদ্বুদ্ধ করার কাজ শুরু করে দিয়েছেন মোহনবাগান কোচ শঙ্করলাল চক্রবর্তীও। আগের ম্যাচে নেরোকা এফসি-কে হারিয়ে নাটকীয় ভাবে খেতাব দৌড়ে ফিরে এসেছেন দিপান্দা ডিকা-রা। যদিও ম্যাচের পরে সবুজ-মেরুন কোচ জানিয়েছিলেন, চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন তিনি দেখছেন না। এ দিন গোকুলমের বিরুদ্ধে মিনার্ভার হার বদলে দিয়েছে তাঁকেও। শঙ্করলাল বললেন, ‘‘লম্বা লিগে যে কোনও মুহূর্তে অঘটন ঘটতে পারে। কেউ কি ভাবতে পেরেছিল মোহনবাগান, ইস্টবেঙ্গল ও মিনার্ভাকে হারিয়ে দেবে গোকুলম। তাই কী হবে কেউ বলতে পারবে না।’’ কী অঙ্কে মোহনবাগান চ্যাম্পিয়ন হতে পারে তার ব্যাখ্যাও দিলেন আক্রম মোঘরাভি-দের কোচ। বললেন, ‘‘তিনটি ম্যাচ জিতলে আমরা ৩৩ পয়েন্ট নিয়ে লিগ শেষ করব। ইস্টবেঙ্গল এবং নেরোকা-র সঙ্গে পয়েন্ট সমান হলে আমরাই চ্যাম্পিয়ন হব। কারণ, মুখোমুখি সাক্ষাতে আমরা দু’টো দলের থেকেই এগিয়ে রয়েছি।’’ 
আই লিগের অঙ্ক নিয়ে অবশ্য ফুটবলারদের ভাবতে বারণ করে দিয়েছেন মোহনবাগান কোচ। ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে পরের ম্যাচ খেলতে শুক্রবার গোয়া রওনা হচ্ছে দল। শঙ্করলাল বললেন, ফুটবলারদের বলেছি, লিগের অঙ্ক নিয়ে ভাববে না। শেষ তিনটি ম্যাচ জেতার জন্য ঝাঁপাও। লড়াইটা শেষ পর্যন্ত চালিয়ে যেতে হবে।’’
অন্য দিকে 
চোদ্দো বছর প্রিয় ক্লাবে কেন আই লিগ নেই, এই দাবি তুলে মঙ্গলবার বেলা সাড়ে বারোটা নাগাদ ইস্টবেঙ্গল তাঁবুর সামনে বিক্ষোভ দেখাতে জমায়েত হয়েছিল লাল-হলুদ শিবিরের জনা পঞ্চাশেক সমর্থক।
কিন্তু বিকেলে মিনার্ভা এফসি-র বিরুদ্ধে হেনরি কিসেক্কা-র গোলে গোকুলমের ১-০ জয়ের ফলে বদলে গিয়েছে ছবিটা। ক্ষোভ, হতাশা-র বদলে লাল-হলুদ শিবিরে উল্লাস। কারণ, এ দিন মিনার্ভার হারে জমে গিয়েছে আই লিগ। একই সঙ্গে বিতর্কের মুখেও পড়তে পারে মিনার্ভা। শোনা যাচ্ছে, এ দিন পঞ্চকুলায় মিনার্ভা-গোকুলম ম্যাচ চলাকালীন মাঠে ঢুকে পড়েছিলেন এক বিতর্কিত ব্যক্তি। কোনও কোনও মহল থেকে অভিযোগ আসায় তা ম্যাচ কমিশনারের রিপোর্টে থাকতে পারে। এখন দেখার ম্যাচ কমিশনার কী রিপোর্ট দেন।
মোহনবাগানকে আই লিগ জিততে গেলে, সব ম্যাচ ড্র করতে হবে মিনার্ভাকে। তখন রঞ্জিত বাজাজের দলের পয়েন্ট দাঁড়াবে ৩২। ইস্টবেঙ্গল তখন দু’ম্যাচ জিতে যদি নেরোকার সঙ্গে ড্র করে, তা হলে নেরোকারও পয়েন্ট দাঁড়াবে ৩২। ইস্টবেঙ্গলের পয়েন্ট হবে ৩৩। তখন মোহনবাগান বাকি তিন ম্যাচ টানা জিতলে তাদেরও পয়েন্ট হবে ৩৩। কিন্তু মুখোমুখি সাক্ষাতে ইস্টবেঙ্গলকে হারানোয় আই লিগ জিতবে দিপান্দা ডিকার মোহনবাগান।
Buy Now

No comments:

Post a Comment