প্রিয় ছাত্রের খেলা দেখতে এসেছিলেন মেসির প্রাক্তন স্যার.... - Mohun Bagan

Breaking

Ad

Ad

Post Top Ad

Saturday 24 March 2018

প্রিয় ছাত্রের খেলা দেখতে এসেছিলেন মেসির প্রাক্তন স্যার....

বার্সেলোনা এবং বায়ার্ন মিউনিখ, দু’টি দলকেই সাফল্যের মুখ দেখিয়েছেন পেপ গুয়ার্দিওলা। এবার তিনি ম্যাঞ্চেস্টার সিটির দায়িত্বে। অনেক আশা করে ইত্তিহাদ স্টেডিয়ামের ক্লাব কর্তারা তাঁর হাতে দায়িত্ব তুলে দিয়েছিলেন। ইংলিশ প্রিমিয়ার লিগের পাশাপাশি দলকে ইউরোপ সেরা করাই লক্ষ্য পেপের। শুক্রবার ইত্তিহাদ স্টেডিয়ামে আর্জেন্তিনা খেলল ইতালির সঙ্গে। প্রিয় মেসির খেলা উপভোগ করলেন ম্যাঞ্চেস্টার সিটির বর্তমান কোচ। আর্জেন্তাইন মহাতারকাটিকে জানালেন আন্তরিক শুভেচ্ছাও। তারপর একাধিক প্রসঙ্গে নিজের অনুভূতি ব্যক্ত করলেন তিনি। 
প্রসঙ্গ: ফুটবল দর্শন- জোহান ক্রুয়েফ ও ফ্র্যাঙ্ক রাইকার্ডের দেখানো পথেই আমি এগিয়ে চলেছি। জয়ের পাশাপাশি দৃষ্টিনন্দন ফুটবল খেলানোই আমার লক্ষ্য। বিশ্বজুড়ে এই খেলার জনপ্রিয়তা রয়েছে। তাকে আরও বাড়াতে গেলে আকর্ষণীয় ফুটবল উপহার দিতে হবে। বার্সেলোনা এবং বায়ার্ন মিউনিখ, দু’টি ক্লাবে কোচিংয়ের সময় আমি এই ব্যাপারটির উপর জোর দিয়েছিলাম। ভাগ্যও সুপ্রসন্ন ছিল আমার। কারণ দু’টি ক্লাবেই একাধিক প্রতিভাবান ফুটবলারদের পেয়েছি যারা আমার স্টাইলের সঙ্গে দ্রুত খাপ খাইয়ে নিতে পেরেছে। 
প্রসঙ্গ: ম্যান সিটি- ইংল্যান্ডের ক্লাব ফুটবল খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। তাই এখানে সফল হওয়ার চ্যালেঞ্জ নিয়েছি। অত্যন্ত আগ্রহের সঙ্গে সিটি কর্তারা আমায় পেতে চেয়েছিলেন। এবার লক্ষ্য, সিটিকেও একাধিক ট্রফি জেতানো। এই ক্লাবেও প্রতিভার অভাব নেই। শুধু প্রয়োজন সঠিক পরিমার্জন। চেষ্টা করে চলেছি। জানি, এখানে অধিকাংশ দলই লং বল গেম খেলতে অভ্যস্ত। অনেকে দলকে রক্ষণসর্বস্ব ফুটবল খেলাতে পছন্দ করেন। তবে আমি সে পথের পথিক নই। চূড়ান্ত আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে ফুটবলপ্রেমীদের আকৃষ্ট করাই আমার লক্ষ্য। তবে তার মানে এই নয় যে আমি রক্ষণ সংগঠনে মনঃসংযোগ করব না।



Source by: - http://www.bartamanpatrika.com

No comments:

Post a Comment