রোনাল্ডোর জোড়া গোলে রুদ্ধশ্বাস জয় পর্তুগালের.. - Mohun Bagan

Breaking

Ad

Ad

Post Top Ad

Sunday 25 March 2018

রোনাল্ডোর জোড়া গোলে রুদ্ধশ্বাস জয় পর্তুগালের..


শুক্রবার রাতে তাঁরা দু’জনই ছিলেন আকর্ষণের কেন্দ্রে। কিন্তু চোটের জন্য শেষ পর্যন্ত মাঠেই নামতে পারলেন না আর্জেন্তিনা অধিনায়ক লিওনেল মেসি। ভক্তদের অবশ্য হতাশ করলেন না আর এক তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফিফা ফ্রেন্ডলিতে মিশরের বিরুদ্ধে পিছিয়ে পড়া ম্যাচে ইনজুরি টাইমে জোড়া গোল করে জেতালেন পর্তুগালকে।
সুইৎজারল্যান্ডের জুরিখে শুক্রবার রাতে পর্তুগাল বনাম মিশর ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ভাবেই শেষ হয়েছিল। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই বিপর্যয় নেমে আসে পর্তুগাল শিবিরে। দুরন্ত ফর্মে থাকা লিভারপুল তারকা মহম্মদ সালাহ-র গোলে পিছিয়ে পড়ে ইউরোপ সেরারা। কিন্তু চতুর্থ রেফারি ছয় মিনিট ইনজুরি টাইমের বোর্ড দেখানোর পরেই নাটকীয় ভাবে বদলে যায় ছবি। নেপথ্যে সেই রোনাল্ডো।
রিকার্ডো কোয়ারেসমা-র পাস থেকে ৯২ মিনিটে গোল করে সমতা ফেরান রোনাল্ডো। তিনি মিনিটের মধ্যে ফের গোল। এ বারও কোয়ারেসমা-র পাস থেকে বল জালে জড়িয়ে দেন সি আর সেভেন। তিন মিনিটের ব্যবধানে দু’গোল! ম্যাচের পরে উচ্ছ্বসিত পর্তুগাল কোচ ফার্নান্দো স্যান্টেস বলেছেন, ‘‘রোনাল্ডো মানেই গোল।’’
সি আর সেভেন-কে নিয়ে উচ্ছ্বসিত হলেও দলের পারফরম্যান্সে সন্তুষ্ট নন স্যান্টোস। পর্তুগাল কোচ বলেছেন, ‘‘প্রথমার্ধে আমরা ভাল খেলেছি ঠিকই। কিন্তু গোলের সহজ সুযোগ নষ্ট করেছি। কোথায় ভুল হচ্ছে, দ্রুত খুঁজে বার করতে হবে।’’ ফুটবলারদের লড়াকু মানসিকতার প্রশংসা অবশ্য করেছেন তিনি। স্যান্টোস বলেছেন, ‘‘ফুটবলারদের ধন্যবাদ, ওরা শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছে।’’
বিশ্বকাপে পর্তুগালের সঙ্গে একই গ্রুপে আছে স্পেন, মরক্কো ও ইরান। ১৫ জুন প্রথম ম্যাচেই রোনাল্ডো-দের প্রতিপক্ষ স্পেন। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই ফিফা ফ্রেন্ডলিকে দেখছেন পর্তুগাল কোচ। মঙ্গলবার ফিফা ফ্রেন্ডলির দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হচ্ছেন রোনাল্ডো-রা।
source by:- www.anandabazar.com

No comments:

Post a Comment