নেদারল্যান্ডসের কাছে ০-৩ গোলে বিধ্বস্ত হল পর্তুগাল। - Mohun Bagan

Breaking

Ad

Ad

Post Top Ad

Wednesday 28 March 2018

নেদারল্যান্ডসের কাছে ০-৩ গোলে বিধ্বস্ত হল পর্তুগাল।


পরাজিত হয়েও যেন পরাজিত হন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো! যে দিন তাঁর দল চূর্ণ হয়ে যায় বিপক্ষের কাছে, সে দিনও নায়কের সিংহাসনেই আসীন থাকেন তিনি। দর্শকদের ভালবাসাও কমে না এতটুকু।

পর্তুগাল বনাম নেদারল্যান্ডসের ফিফা ফ্রেন্ডলি ম্যাচে সে রকমটাই দেখা গেল। জেনেভায় নেদারল্যান্ডসের কাছে ০-৩ গোলে বিধ্বস্ত হল পর্তুগাল। কিন্তু বার বার দেখা গেল একটাই দৃশ্য। হঠাৎ হঠাৎ মাঠে নেমে পড়ছেন দর্শকরা। আর ছুটে যাচ্ছেন রোনাল্ডোর দিকে। কেউ তাঁর স্বপ্নের নায়ককে জড়িয়ে ধরছেন, কেউ ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েছেন। আর কেউ এসে একেবারে চুমু খেয়ে বসছেন!

সুইৎজারল্যান্ডে সোমবার রাতে মুখোমুখি হয়েছিল দুই দেশ। পর্তুগাল বিশ্বকাপের মূলপর্বে উঠলেও ছিটকে গিয়েছিল নেদারল্যান্ডস। কিন্তু মাঠে তাঁদের প্রতিপক্ষের চেয়ে সব বিভাগেই এগিয়ে ছিলেন ডাচ ফুটবলাররা। যতটা সময় মাঠে ছিলেন, নিষ্প্রভই ছিলেন রোনাল্ডো। ম্যাচের শুরুতেই কড়া ট্যাকলের মুখে পড়েন। গোল লক্ষ্য করে একটা শটও নিতে পারেননি। যে ঘটনা চলতি মরসুমে প্রথম ঘটল। শুধু একবার গোল লক্ষ্য করে দুর্দান্ত একটা হেড করেছিলেন রোনাল্ডো। কিন্তু নেদারল্যান্ডস গোলকিপারের দক্ষতায় তা থেকে গোল হয়নি।

প্রথমার্ধেই ম্যাচ থেকে ছিটকে যায় পর্তুগাল। ৪৫ মিনিটের মধ্যেই তিন গোল দিয়ে দেয় নেদারল্যান্ডস। এগারো মিনিটের মাথায় মেমফিস ডিপে, ৩২ মিনিটে রায়ান ব্যাবেল এবং প্রথমার্ধের ইনজুরি টাইমে ভার্জিল ফান ডাইক গোল করে যান নেদারল্যান্ডসের হয়ে। দ্বিতীয়ার্ধে আর ম্যাচে ফিরে আসতে পারেনি পর্তুগাল।
প্রায় এক বছর আগে সুইডেনের বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচে হারার পরে এই প্রথম ৯০ মিনিটের মধ্যে হেরে গেল পর্তুগাল। এর আগের ম্যাচে মিশরের বিরুদ্ধে শেষ মুহূর্তে দু’টো গোল করে দলকে জিতিয়েছিলেন রোনাল্ডো। কিন্তু এ বার আর তা হয়নি। পর্তুগাল যখন ০-১ পিছিয়ে, তখন পেনাল্টি বক্সের মধ্যে পড়ে যান রোনাল্ডো। রেফারি পেনাল্টি না দেওয়ায় রীতিমতো ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় সি আর সেভেন-কে। কিন্তু টিভি রিপ্লেতে দেখা যায়, পায়ে পা জড়িয়ে পড়ে গিয়েছিলেন তিনি। ৬৮ মিনিটের মাথায় রোনাল্ডোকে তুলে নেন কোচ। এর পরে আবার লাল কার্ড দেখেন হুয়াও ক্যানসেলো।

কিন্তু রোনাল্ডো নিষ্প্রভ থাকলেও তাঁকে নিয়ে ভক্তদের উৎসাহের কোনও কমতি ছিল না। এক জন যেমন সাত নম্বর জার্সি পরেই মাঠে ঢুকে পড়েন। রোনাল্ডো তাঁকে আলিঙ্গনও করেন। আরও একটি চমকপ্রদ ঘটনা ঘটে, যখন রোনাল্ডোকে জড়িয়ে ধরে চুমু খেয়ে বসেন এক পুরুষ ভক্ত।

রোনাল্ডো-কে ম্যাচে বিশেষ নড়াচড়া করতে দেননি নেদারল্যান্ডসের তরুণ ডিফেন্ডার লিট। আয়াখ্স আমস্টারডামের এই ডিফেন্ডার দুরন্ত খেলে আটকে দেন রোনাল্ডোকে।

source by :- www.anandabazar.com

No comments:

Post a Comment